• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:০৫ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় আরও ১১৩৭ মৃত্যু, শনাক্ত কমেছে

আন্তর্জাতিক ডেস্ক ॥ / ৩৩ Time View
প্রকাশিত : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৪ হাজার ৬৬৭ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৭ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ১৩৭ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় ২০০ জন।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩ কোটি ৪১ লাখ ২০ হাজার ৮৮ জন। মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৮৭ হাজার ৫৬৭ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৪৬ জনের এবং শনাক্ত হয়েছে ২৭ হাজার ৩৬২ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৭ হাজার ৭৭৪ জন এবং মৃত ১৬৩ জন। ইতালিতে আক্রান্ত ৩৫ হাজার ৩৬ জন এবং মৃত্যু ৯৩ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৪০ হাজার ৩১৭ জন এবং মৃত্যু হয়েছে ৫২ জনের। জাপানে মৃত ৬৭ জন এবং আক্রান্ত ৫০ হাজার ২৯৪ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৪১ হাজার ১৮৫ জন এবং মৃত্যু হয়েছে ৬০ জনের।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৫১৮ জন এবং মৃত্যু হয়েছে ৮০ জনের। একই সময়ে হাঙ্গেরিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ২৩ জন এবং ১৪০ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৮০৫ জন এবং মৃত্যু হয়েছে ২৬ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Like Us On Facebook

Facebook Pagelike Widget