• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:২৯ পূর্বাহ্ন

কিয়েভে পড়েছে ৭৫টি মিসাইল, আঘাত হেনেছে সরকারি স্থাপনায়

আন্তর্জাতিক ডেস্ক ॥ / ৩৪ Time View
প্রকাশিত : সোমবার, ১০ অক্টোবর, ২০২২

সোমবার ইউক্রেনের রাজধানী কিয়েভসহ দেশটির বিভিন্ন শহরে একযোগে মিসাইল হামলা চালায় রাশিয়া। জানা গেছে, শুধুমাত্র রাজধানী কিয়েভেই ৭৫টি মিসাইল ছুড়েছে তারা। সরকারি, বেসরকারি স্থাপনা লক্ষ্য করে হামলা চালায় তারা।

সর্বশেষ খবর অনুযায়ী রাজধানী কিয়েভে ১০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অসংখ্য মানুষ।

ইউক্রেনের জেনারেল স্টাফ জানিয়েছে, কিয়েভে রাশিয়া যে ৭৫টি মিসাইল ছুড়েছে এরমধ্যে ৪১টি তারা রুখে দিতে সমর্থ হয়েছেন। বাকিগুলো বিভিন্ন স্থাপনায় আঘাত হেনেছে।

রাশিয়া প্রথম হামলা শুরু করে সকাল সাড়ে ছয়টার দিকে। ওই সময় পুরো কিয়েভে সাইরেন বেজে ওঠে। সাধারণ মানুষ আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেন। টানা ছয় ঘণ্টা সাইরেন বাজতে থাকে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রোববার দাবি করেন, ক্রিমিয়া ব্রিজে ইউক্রেন হামলা চালিয়েছে। পুতিনের এমন অভিযোগের পরই সোমবার সকালে রাশিয়ার মিসাইল হামলার শব্দে কেঁপে ওঠে কিয়েভ।

রাজধানী কিয়েভের মেয়র ভিতালি ক্লিচকো জানিয়েছেন, মিসাইল গিয়ে আঘাত হানে কিয়েভের সেভচেংকো বিভাগে। যেখানে রয়েছে পুরনো শহর এবং বিভিন্ন সরকারি দপ্তরের কার্যালয়।

কিছু মিসাইল গিয়ে আঘাত করে সরকারি কোয়ার্টারে। যেটি কিয়েভের প্রাণ হিসেবে খ্যাত। এখানে সংসদ এবং বিভিন্ন বিশেষ স্থাপনা রয়েছে। নীল গ্লাসে ঘেরা একটি ভবন মারাত্বক ক্ষতিগ্রস্ত হয়। যেটিতে বিভিন্ন অফিস ছিল।

কিয়েভের অনেককে রক্তাক্ত ও গুরুতর আহত অবস্থায় দেখা যায়। অন্য আরেকটি স্থানে দেখা মাথা ফেটে যাওয়া এক যুবক রাস্তায় বসে আছেন। তার মাথায় ব্যান্ডেজ করছেন উদ্ধারকারীরা।

হামলার সময় কিয়েছের মেট্রো সেবা বন্ধ হয়ে যায়। মানুষ মেট্রো স্টেশনে আশ্রয় নেন। এয়ার সাইরেন বন্ধ হয়ে গেলে সেখান থেকে বের হয়ে আসা শুরু করেন তারা।

সূত্র: এপি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Like Us On Facebook

Facebook Pagelike Widget