• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:১২ পূর্বাহ্ন

ভারতকে হারাতে বাংলাদেশের টার্গেট ১৬০ রান

ক্রীড়া ডেস্ক ॥ / ৪১ Time View
প্রকাশিত : শনিবার, ৮ অক্টোবর, ২০২২

নারী এশিয়া কাপের ম্যাচে ভারতের বিপক্ষে জিততে বাংলাদেশের দরকার ১৬০ রান। ৫ উইকেট হারিয়ে টাইগ্রেসদের সামনে এই লক্ষ্য দিয়েছে ভারতের মেয়েরা।

টস জিতে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে ভারত। একের পর এক দারুণ সব শটে বাংলাদেশকে ভুগিয়েছেন স্মৃতি মান্ধানা-শেফালি ভার্মা জুটি। দুজনের জুটিতে উঠেছে ৯১ রান। ইনিংসের ১২তম ওভারের শেষ বলে স্মৃতির রানআউটে ভাঙে ভারতের উদ্বোধনী জুটি। ফেরার আগে ৩৮ বলে ৪৭ রান করেন ভারতের ভারপ্রাপ্ত এই অধিনায়ক। বাঁহাতি এই ব্যাটার ফেরার পর ৪০ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন শেফালি। হাফ সেঞ্চুরির পর অবশ্য ইনিংস বড় করতে পারেননি শেফালি। লেগ স্পিনার রুমানা আহমেদের বলে রিভার্স সুইপ করতে গিয়ে বোল্ড হয়েছেন ৪৪ বলে ৫৫ রান করা ডানহাতি এই ব্যাটার।

শেফালিকে ফিরিয়ে নিজের দ্বিতীয় ওভারেও একই ভূমিকাতে লেগ স্পিনার রুমানা আহমেদ। নিজের দ্বিতীয় ওভারের পঞ্চম ও ষষ্ঠ বলে রিচা শর্মা ও কিরণ নবগিরেকে ফেরান রুমানা। তার ফ্লাইট ডেলিভারিটি লং অনে খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন রিচা (৪)। প্রায় একই টাইপের বলে বোল্ড হন কিরণ (০)।

রুমানার সামনে সুযোগ ছিল হ্যাটট্রিক করার। দিপ্তি শর্মা সেই সুযোগটি দিয়েছিলেনও। কিন্তু রুমানা রিটার্ন ক্যাচটি হাতে জমাতে পারেননি। দিপ্তি ৫ বলে ১০ রানে অপরাজিত থাকেন। শেষ দিকে সিলেট স্টেডিয়ামে ঝড় তোলেন জেমিমাহ রদ্রিগেস। শেষ ওভারের ৩ বল আগে সালমার বলে আউট হওয়ার আগে খেলেন ২৪ বলে ৩৫ রানের ইনিংস। সব মিলিয়ে ভারত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৯ রান করে।

বাংলাদেশের হয়ে ৩ উইকেট নেন রুমানা। আগের ম্যাচে হ্যাটট্রিক করা তৃষ্ণা ২ ওভারে দেন ২৫ রান। এরপর তাকে আর বোলিং দেননি অধিনায়ক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Like Us On Facebook

Facebook Pagelike Widget