• রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১১:০১ পূর্বাহ্ন

সাংবাদিকের মাথায় ‘চায়ের কাপ মারলেন’ ছাত্রলীগ নেতা

একেনিউজ ডেস্ক ॥
Update : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩

চট্টগ্রাম বিশ্বদ্যিালয়ে (চবি) চায়ের দোকানে চেয়ারে বসা নিয়ে বিতণ্ডার জেরে মারধরের শিকার হয়েছেন এক সাংবাদিক। ছাত্রলীগের ১০-১২ জন নেতাকর্মীর এলোপাতাড়ি মারধরে তিনি মাথায় ও পেটে গুরুতর আঘাত পান। আহত সাংবাদিক দোস্ত মোহাম্মদকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেলস্টেশনের একটি দোকানে সোমবার রাতে এ ঘটনা ঘটে বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নূরুল আজিম সিকদার জানান।

হামলার শিকার দোস্ত মোহাম্মদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী। ‘ঢাকা স্টেট ডটকম’ নামে একটি অনলাইন নিউজ পোর্টালের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, চায়ের দোকানে কথা কাটাকাটির একপর্যায়ে দোস্ত মোহাম্মদের ওপর চড়াও হন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক ও শাটল ট্রেনের বগিভিত্তিক গ্রুপ সিএফসির নেতা খালেদ মাসুদ। সেখানে তার ১০-১২ জন অনুসারীও তাকে মারধর করেন।

দোস্ত মোহাম্মদ বলেন, স্টেশনে একটি দোকানে চা খেতে গিয়ে চেয়ারে বসেছিলাম, খালেদ মাসুদ এসে বলেন, ‘তুমি এটা কার অনুমতি নিয়ে নিয়েছ?’ জবাবে ‘তুমি করে বলছ কেন’ প্রশ্ন করলে সঙ্গে সঙ্গে তার হাতে থাকা গরম চায়ের কাপসহ আমার মাথায় ছুড়ে মারে। এ সময় সাংবাদিক পরিচয় দিলে খালেদ মাসুদের অনুসারীরা তাকে এলোপাতাড়ি মারধর করে।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের চিকিৎসক শুভাশীষ চৌধুরী শুভ বলেন, দোস্ত মোহাম্মদের মাথায় আঘাতের চিহ্ন আছে। তিনি পেটে গুরুতর আঘাত পেয়েছেন। ভেতরে রক্তক্ষরণ হয়েছে কিনা পরীক্ষা করে দেখতে হবে।

অভিযোগের বিষয়ে ছাত্রলীগ নেতা খালেদ মাসুদ বলেন, চেয়ারটা আমার এক ছোট ভাই রেখে গিয়েছিল চা আনতে। তাই আমি তাকে বলেছিলাম- ‘তুমি চেয়ারটা নেওয়ার সময় জিজ্ঞেস করে নিতে পারতে। পরে তার সেশন ২০১৬-২০১৭ বলায় আমি তাকে বলি- তাহলে তো তুমি আমার সঙ্গে এভাবে কথা বলতে পারো না। পরে ওখানে একটু হাতাহাতি হয়েছিল।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নূরুল আজিম সিকদার বলেন, খবর পেয়ে সঙ্গে সঙ্গে আমরা ওই সাংবাদিককে দেখতে গেছি। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি। অভিযোগের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


More News Of This Category