• রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:৫৮ অপরাহ্ন

করতোয়ায় নৌকাডুবি: মৃত বেড়ে ৬৮, নিখোঁজ ৪

একেনিউজ ডেস্ক ॥ / ৪৫ Time View
প্রকাশিত : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

করতোয়া নদীর তীরে স্বজনদের ভিড় 

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৬৮ জনে দাঁড়িয়েছে। আজ মঙ্গলবার সকাল থেকে এ পর্যন্ত ১৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এর আগে গত সোমবার ২৫ জন এবং দুর্ঘটনার দিন ২৫ জনের লাশ উদ্ধার করা হয়। উদ্ধার করা মরদেহের মধ্যে ৩০ জন নারী, ২১ জন শিশু এবং ১৭ জন পুরুষ।

আজ দুপুরে উপজেলার মাড়েয়া ইউনিয়ন পরিষদে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি। তিনি জানান, সরকারের পক্ষ থেকে নিহতদের প্রত্যেক পরিবারকে সৎকার করতে ২০ হাজার টাকা এবং ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২৫ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়েছে। এ ছাড়া লাশ উদ্ধারের পর পরিবারগুলোর অবস্থা বিবেচনা করে, সরকারি সহায়তার ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

এদিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (রাজস্ব) দীপঙ্কর রায়ের নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আজ মঙ্গলবার এই কমিটির প্রতিবেদন জমা দেওয়ার কথা রয়েছে। দীপঙ্কর রায় জানান, নৌকাডুবিতে নিখোঁজদের তালিকা অনুযায়ী ৪ জনের সন্ধান পাওয়া যায়নি। তাদের সন্ধানে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক জহুরুল ইসলাম বলেন, ‘বিভিন্ন সূত্রে খোঁজ নিয়ে জানা গেছে, ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী বোঝাইয়ের কারণে এই দুর্ঘটনা ঘটেছে।’

অপরদিকে রেলপথ মন্ত্রী আজ নৌকাডুবিতে নিহতদের বাড়ি বাড়ি গিয়ে স্বজনদের সঙ্গে দেখা করেন এবং প্রতিটি পরিবারকে নগদ ৫ হাজার টাকা ও শাড়ি-লুঙ্গি প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Like Us On Facebook

Facebook Pagelike Widget