• সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:০৭ পূর্বাহ্ন

চট্টগ্রামের ডিসি মমিনুরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনি নোটিশ

একেনিউজ ডেস্ক ॥ / ৫৯ Time View
প্রকাশিত : শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী পেয়ারুলের মনোনয়ন পত্র জমা নেওয়ার পর তার জয় কামনা করে মোনাজাত ধরায় রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান রহমানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার, সংস্থাপন মন্ত্রণালয়ের সচিব, নির্বাচন কমিশন সচিব, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে নোটিশে। শনিবার রেজিস্ট্রি ডাকে নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মাহবুবুর রহমান খান।

বিভিন্ন গণমাধ্যমে এ সংক্রান্ত খবর প্রকাশের কথা উল্লেখ করে নোটিশে বলা হয়েছে, ‘খবর থেকে জানা যায়, রিটার্নিং কর্মকর্তা একটি রাজনৈতিক দলের পক্ষে ভোট চেয়েছেন এবং অন্যদেরও রাজনৈতিক দলের জন্য দোয়া করতে অনুরোধ করেছেন।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা হিসেবে আপনার নিরপেক্ষ ভূমিকা থাকা উচিত ছিল। একজন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর জয় কামনা করে আপনার কার্যালয়ে দোয়ায় অংশগ্রহণ আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য জেলা পরিষদ নির্বাচনে নিরপেক্ষ ভূমিকা অন্যান্য প্রার্থীর মধ্যে সুষ্ঠু নির্বাচন নিয়ে আশঙ্কা ও সন্দেহের সৃষ্টি করেছে।
এ কাজের মাধ্যমে রিটার্নিং কর্মকর্তা জেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৬ এর ৭৯, ৮০ ও ৮১ বিধির সুস্পষ্ট লঙ্ঘন করার পরও অন্য নোটিশ গ্রহীতা (ব্যবস্থা নিতে যাদের নোটিশ দেওয়া হয়েছে) নিষ্ক্রীয় ভূমিকা পালন করেছেন। প্রধান নির্বাচন কমিশনার, সংস্থাপন মন্ত্রণালয়ের সচিব, নির্বাচন কমিশন সচিব, চট্টগ্রামের বিভাগীয় কমিশনারকে অনুরোধ করা হচ্ছে, নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে। ’

ব্যবস্থা না নিলে বা ব্যবস্থা নিতে ব্যর্থ হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালতে যাওয়ার হুমকি দেওয়া হয়েছে নোটিশে। আসন্ন দুর্গাপূজাকে সামনে রেখে গত বৃহস্পতিবার চট্টগ্রাম জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সম্প্রীতি সভার আয়োজন করা হয়। ওই দিন ছিল জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন।

বেলা ১১টার দিকে সভা চলার সময় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী এ টি এম পেয়ারুল ইসলাম সেখানে ঢুকে পড়েন। নেতাকর্মীদের নিয়ে তিনি রিটার্নিং কর্মকর্তা ডিসি মমিনুরের কাছে মনোনয়নপত্র জমা দেন। এই নির্বাচনে পেয়ারুলসহ তিনজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়ন জমা দেওয়ার পর সবাই হাত তুলে মোনাজাতে অংশ নেন। এ সময় ডিসিও নেতাদের সঙ্গে হাত তুলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পেয়ারুলের জয় কামনা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Like Us On Facebook

Facebook Pagelike Widget